Freelancer.com সাইটে বাংলাদেশী দুজন ফ্রিল্যান্সারের পুরষ্কার লাভ

প্রতিযোগিতা: Expose the Freelancer.com Logo
জনপ্রিয় আউটসোর্সিং মার্কেটপ্লেস www.freelancer.com গত ১৫ই নভেম্বর ২০১১ থেকে ৩১শে জানুয়ারী ২০১২ পর্যন্ত “Expose the Freelancer.com” শীর্ষক একটি প্রতিযোগিতার আয়োজন করে। এতে বিভিন্ন দেশের ৪৪০ জন ফ্রিল্যান্সার অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার লক্ষ্য ছিল Freelancer.com সাইটের লোগোকে সৃজনশীল উপায়ে সবার সাথে পরিচয় করিয়ে দেয়া। প্রতিযোগিতার ফলাফল গত ২৭শে ফেব্রুয়ারী ঘোষণা করা হয়। এতে ১০ হাজার ডলারের প্রথম পুরষ্কার পেয়েছেন বাংলাদেশের ফ্রিল্যান্সার নাজমা রহমান যিনি সাইটিতে Dataexpert01 নামে পরিচিত। দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কার পান যথাক্রমে পাকিস্থান এবং নেপালের দুজন ফ্রিল্যন্সার।
নাজমা রহমান এবং উনার টিম প্রতিযোগিতার জন্য চাঁপাইনবাবগঞ্জে Freelancer.com এর লোগো সম্বলিত ২০০০ স্কয়ার ফুটের একটি বিশাল ব্যানার তৈরি করেন এবং একটি বিশাল র ্যালীর আয়োজন করেন যাতে নারী পুরুষ নির্বিশেষে সকল বয়সের ও বিভিন্ন পেশাজীবির ৩০০০ জন অংশগ্রহণ করেন। র ্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র ্যালীর পাশাপাশি উপস্থিত জনগণকে Freelancer.com সাইটের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় এবং সাইট থেকে কিভাবে আয় করতে হয় সেদিকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।
প্রতিযোগীতা: Suggestion of the Month (January)

Freelancer.com তাদের সাইটকে উন্নত করার লক্ষ্যে ব্যবহারকারীদের কাছ থেকে পরামর্শ এবং নতুন আইডিয়া গ্রহণ করে থাকে। এই পরামর্শগুলোর মধ্য থেকে প্রতিমাসে একজন সেরা পরামর্শদাতাকে পুরষ্কৃত করা হয়। গত জানুয়ারি মাসে পরামর্শ দিয়ে ২৫০ ডলারের পুরষ্কারটি পেয়েছেন বাংলাদেশী ফ্রিল্যান্সার সৈয়দ আহমেদ সালিমুদ্দিন সুলতান। সাইটের যে কোন ব্যবহারকারী এতে অংশগ্রহণ করতে পারেন। এজন্য সাইটের সাপোর্ট ডেস্কে গিয়ে সাজেশন বিভাগে পরামর্শটি একটি টিকেট হিসেবে জমা দিতে হয়।

অভিনন্দন উভয় বিজয়ীকে!

লেখক – মোঃ জাকারিয়া চৌধুরী 

16 thoughts on “Freelancer.com সাইটে বাংলাদেশী দুজন ফ্রিল্যান্সারের পুরষ্কার লাভ

  1. অভিনন্দন নাজমা রহমানকে। BASIS Freelancer of the year-2012 এ কারা পুরস্কার পেল তাদের সাক্ষাৎকারসহ প্রতিবেদন করুন। ধন্যবাদ।

  2. অভিনন্দন নাজমা রহমানকে। সাক্ষাৎকারসহ প্রতিবেদন করুন। ধন্যবাদ।

  3. Dear Zakaria Bhai,

    After a hard voting competetion Dhaka has been ranked top & selected for "oDesk Contractor Appreciation Day" & it will happen soon. Please write about this event to inform freelancer all over from Bangladesh to join this party.

    I am Mrinal Kanti Roy Dip, ex-student SIT (Web Design@Nazmul Bhai)

  4. প্রথমেই অভিনন্দন জানাই নাজমা রহমানকে। আমাদের দেশের জন্য এটি একটি বড় অর্জন।

    জাকারিয়া ভাই, আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এরকম সফল গল্প তুলে ধরে আমার মত নতুন যারা freelancing এ যুক্ত হচ্ছে তাদেরকে উৎসাহ জোগানোর জন্য
    ধন্যবাদ

  5. আমাদের জন্যে নিসন্দেহে একটা গর্বের খবর…অভিজ্ঞদের সাহায্য পেলে নতুনরাও অনেক ভাল করতে পারবে তাতেও সন্দেহ নাই…।

  6. Hello, Thankyou for such a nice post. I am a huge fan of your writting, and I found about your blog from computer jagat. Can you please write some post about link exchange and PR.

Comments are closed.

সার্চ করুন

জনপ্রিয় লেখাসমূহ

Find us on facebook

Scroll to top