গেট-এ-ফ্রিল্যান্সারে বিড করার পদ্ধতি

গেট-এ-ফ্রিল্যান্সারে একটি প্রজেক্টের পৃষ্ঠায় বিভিন্ন ধরনের তথ্য থাকে, তার মধ্য থেকে উল্লেখযোগ্য অংশগুলো হচ্ছে:

  • Budget: প্রজেক্টে বায়ারের বাজেট এখানে প্রদর্শন করা হয়। বিড করার সময় আপনাকে এই সীমার মধ্যে মূল্য উল্লেখ করতে হবে।
  • Project Creator: এই অংশে বায়ারের নাম, রেটিং, বায়ার সম্পর্কে অন্যান্য প্রোভাইডারের ফিডব্যাক/রিভিউ ইত্যাদি প্রদর্শন করে। বায়ারকে প্রাইভেট ম্যাসেজ জন্য Post PM নামক একটি বাটন এই অংশে পাওয়া যাবে। প্রজেক্টে বিড করার পরই কেবল প্রাইভেট ম্যাসেজ দিতে পারবেন।
  • Description: প্রজেক্টের বিবরণ এই অংশে পাওয়া যাবে। তবে অনেক সময় বায়ার সম্পূর্ণ বিবরণ এই অংশে প্রকাশ করে না। তাই বিড করার পর বায়ারকে PM এর মাধ্যমে যোগাযোগ করে প্রজেক্টের সম্পূর্ণ বিবরণ জেনে নিন।
  • View Project Clarification Board: প্রজেক্টের কোন রিকোয়ারমেন্ট বোঝতে না পারলে এই অংশের মাধ্যমে আপনি বায়ারের সাথে যোগাযোগ করতে পারেন যা অন্য প্রোভাইডারাও দেখতে পারবে এবং তারাও তাদের মন্তব্য দিতে পারবে। সকল প্রোভাইডারের অংশগ্রহনের মাধ্যমে প্রজেক্টের রিকোয়ারমেন্ট পরিষ্কার করাই হচ্ছে এই অংশের মূল উদ্দেশ্য।
  • Bid on This Project: সর্বশেষে প্রজেক্টে বিড করতে এই বাটনে ক্লিক করুন। একটি নতুন উইন্ডো আসবে যেখানে তিনটি টেক্সবক্স দেখতে পাবেন। প্রথমটি বিডের মূল্যের জন্য, দ্বিতীয়টি হচ্ছে এই প্রজেক্টটি আপনি কতদিনে সম্পন্ন করতে পারবেন তা উল্লেখ করার জন্য এবং সর্বশেষ টেক্সটবক্সে বিড সংক্রান্ত আপনার মস্তব্য বা আপনার নিজের সম্পর্কে কোন তথ্য প্রদানের জন্য।

রেন্ট-এ-কোডার সাইটের সাথে এই সাইটের মূল পার্থক্য হল এখানে বিড উন্মুক্ত থাকে। অর্থাৎ একজন প্রোভাইডারের বিড করা অর্থ মূল্য, ডেডলাইন সময়, বিড করার সময় মন্তব্য অন্য প্রোভাইডার দেখতে পারে। এটি একদিকে যেমন প্রোভাইডারদের মধ্যে প্রতিযোগিতার মনোভাব প্রকাশ করে অন্যদিকে নতুনদের জন্য একটু অসুবিধার সৃষ্টি করে। তাই অনেকে বিড করার সময় একটি গড় মূল্য উল্লেখ করে আর Post PM এর মাধ্যমে বায়ারকে ব্যক্তিগতভাবে যোগাযোগ করে কম মূল্যে কাজ করে দেবার প্রস্তাব করে। তবে মনে রাখবেন বায়ার যদি আপনার প্রাইভেট মেসেজটি চেক না করে, তাহলে সে জানতেও পারবেনা আপনি কত ডলারে কাজ করতে ইচ্ছুক। তাই এটি অনেক সময় বায়ারের ইচ্ছার উপর নির্ভর করে থাকে।

সার্চ করুন

web hosting

জনপ্রিয় লেখাসমূহ

Find us on facebook

Scroll to top